রূপকথার রাজপুত্ররা
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

কল্পনাকে ভেবে ছিলাম জীবনের অন্তিম মুহূর্ত
স্বপ্নের ভেলায় ভেসে পাড়ি দিয়েছি সাত-সাগর তের নদী
মৃদু আলোয় দেখেছি সেই স্বপ্নলোকের রাজ্য।

বীণার সুরের সাথে মিলিয়ে সুর তুলেছি আমি তোমাদের জন্য
বশীকরণ গান তুলেছি নিজের হাতে,
কাননের ফুলকে করেছি নজর
তোমাদের মুগ্ধ করার জন্য।

পদ্মের মালা গেঁথেছি তোমাদের জন্য
সবে মাএ পাঁচ টি গেঁথেছি
আর ও দুটি বাকী।

শোলকের রাজপুত্ররা আসছে ধেয়ে
অবরুদ্ধ রাজকন্যারা রাজ-প্রাসাদের কোন এক কোনে জাগ্রত
আরশোলা, ব্যাঙ, বাদুর তাদের দুঃখের সঙ্গী।

গভীর অরন্যের কোন এক বাঁকে
সলতে জ্বলে অপেক্ষা করছে তোমাদের জন্য
সাদা বুড়ী, কুঁজো বুড়ী …….
তোমাকে, তোমাদের কে বলবে কতক অজানা বচন।

তোমরা সেই রূপকথার রাজপুএ
ডালিম কুমার, ব্যাঙ কুমার……. ।

কল্পনার অন্তিম মুহূর্তের বলিষ্ট সাক্ষী,
তোমরা সেই আমার ছোট্ট বেলার রূপকথার রাজপুত্ররা
যাদের কে আজ ও ভোলা হয়ে ওঠেনি আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।